Monday, January 16, 2017

আরবি লিখুন ইলাস্ট্রেটরে, খুব সহজে।

Arabic Typing Problem in Illustrator
সুপ্রিয় বন্ধুরা, আসসালামু আলাইকুম। অ্যাডবি ইলাস্ট্রেটরে আরবি লিখতে ঝামেলায় পড়েছেন, এমন ইলাস্ট্রেটর ব্যবহারকারীর সংখ্যা অনেক। আমার নিজের অভিজ্ঞতা বলতে গেলে একদিন খুব জরুরি প্রয়োজন পড়লো অ্যাডবি ইলাস্ট্রেটরে আরবি লেখার। অনেক ঘাটাঘাটি করে খুব ভালো কোনো উপায় খুঁজে পেলাম না, কয়েকজন ডিজাইনারের শরণাপন্ন হলাম, তাতেও মিললো না খুব ভালো কোনো সমাধান। শেষমেশ নিজের চেষ্টাতেই খুঁজে বের করলাম একটা সহজ পদ্ধতি। আর সেটা শুধুমাত্র নিজের মধ্যেই সীমাবদ্ধ রাখবো কেনো? আমার মতো সমস্যায় তো অনেকেই পড়েন। তাদের জন্য বানিয়ে ফেললাম ছোট্ট ভিডিও টিউটোরিয়াল। আশা করি এ ভিডিও টিউটোরিয়াল দেখে খুব সহজেই পাবেন অ্যাডবি ইলাস্ট্রেটরে আরবি লেখার সহজ উপায়। তো আর দেরি না করে আসুন ঝটপট দেখে ফেলি ভিডিওটি। ভিডিওটি আপনাদের কাজে এলে লাইক, টিউমেন্ট ও শেয়ার করার অনুরোধ রইলো। চ্যানেলটিতে সাবস্ক্রাইব করে রাখতে পারেন, তাতে বিভিন্ন সময় পাবেন আপনাদের দরকারি বিভিন্ন ভিডিও ও টিউটোরিয়াল।

ইউটিউবে দেখতে ক্লিক করুন

আশা করি ভিডিওটি আপনাদের কাজে লেগেছে। আরো এ ধরণের দরকারি টিপস পেতে এখনই সাবস্ক্রাইব করে রাখুন ইউটিউব চ্যানেলটিতে। লাইক, টিউমেন্ট ও শেয়ার করার অনুরোধ তো থাকছেই। সকলকে আন্তরিক ধন্যবাদ, আল্লাহ হাফেজ।

Tags: ইলাস্ট্রেটরে আরবি লেখার নিয়ম | arabic typing in illustrator | illustrator arabic typing | illustrator arabic font | illustrator arabic problem

No comments:

Post a Comment